আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ সচল আছে: আ,স ম, ফিরোজ

আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ সচল আছে: আ,স ম, ফিরোজ।

মাহমুদ হাসান রুবেল বাউফল প্রতিনিধিঃ
দশম জাতীয় সংসদের চীফহুইপ ও বাংলাদেশ সরকারি প্রতিষ্ঠানের সভাপতি আ,স,ম ফিরোজ এমপি বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বৈশ্বিক সংকট মোকাবিলা করে দেশ সচল রাখতে সক্ষম হয়েছে।
তিনি বলেন, আজকে বিশ্ববাজারে তেল-গ্যাসের দাম বেড়ে গেছে। যে জার্মানি কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বন্ধ করে দিয়েছিল, আজ তারা আবার সেটা করারই চিন্তা করছে।

আজ শনিবার (১৭ ডিসেম্বর) পটুয়াখালীর বাউফল উপজেলার আদাবাড়ীয়া ইউনিয়ন পরিষদ মাঠে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের যৌথ কর্মী সমাবেশে এ কথা বলেন।

খাদ্যের জন্য অন্যের ওপর নির্ভর করার চিন্তা থেকে বের হয়ে আসতে হবে মন্তব্য করে তিনি বলেন, আসুন সবাই আমরা গাছ লাগাই, মৎস্য চাষ করি। সাধারণ মানুষকেও বোঝাতে হবে। কোথায় যেন এক ইঞ্চি জমিও পড়ে না থাকে। যে যাই করুন, সেটাতে আবাদ করুন। তরকারি, সবজি, হাঁস-মুরগি মাছ চাষ করুন। মোটকথা আমাদের নিজেদের খাদ্যের ব্যবস্থা যেন আমরা নিজেরাই করতে পারি।

তিনি আরো বলেন, এ জন্য আমাদের আওয়ামী লীগের পক্ষ থেকেও উদ্যোগ নিতে হবে। আওয়ামী লীগ শুধু সরকারে থাকলে মানুষের জন্য কাজ করে এমন নয়, বন্যা, ঝড়, জলোচ্ছ্বাস সবকিছুতে আমরা সব সময়ই মানুষের কাছে আগে ছুটে গিয়েছি। বিএনপি ক্ষমতায় থাকতে ১৯৯১ সালের ঝূর্ণিঝড়ে কে আগে গিয়েছে, আমরা আওয়ামীলীগ গিয়েছি। মানবতার সেবায় আমরা সব সময়ই এগিয়ে আছি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণের সেবাটা নিশ্চিত হয়।

আগামী নির্বাচন প্রসঙ্গে আ,স ম ফিরোজ বলেন, বিএনপি ক্ষমতায় থাকা মানেই দুর্নীতি, সন্ত্রাস, অর্থপাচার, মানবপাচার এসব। কারণ যারা মুচলেকা দিয়ে ক্ষমতায় আসে, তারাই এসবের সঙ্গে যুক্ত থাকে। তারা তো দেশের জন্য কাজ করবে না। নির্বাচন নিয়ে আমি একটি কথাই বলব, বাংলাদেশে নির্বাচনে যদি কোনো শৃঙ্খলা এসে থাকে, তবে সেটাও আওয়ামী লীগ সরকারের আমলেই এসেছে।
আমাদের সরকার ছবিসহ ভোটার তালিকা করেছে যাতে কেউ জাল ভোট দিতে না পারে। বিএনপির আমলে এক কোটি ভুয়া ভোটার অন্তর্ভুক্ত হয়েছিল। নির্বাচনে আমরাই স্বচ্ছ ব্যালট বাক্সের ব্যবস্থা করেছি যাতে ভোটের আগেই সিল মেরে বাক্স ভরতে না পারে কেউ।

সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনজুরুল আলম হাওলাদার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন
বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য সমাজসেবক রায়হান সাকিব,
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান , উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের সভাপতি ইব্রাহিম ফারুক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম নিশু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আনিসুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নওমালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ কামাল হোসেন বিশ্বাস, উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য শাজাহান সিরাজ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও কালাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম ফয়সাল আহম্মেদ মনির মোল্লা, সাংগঠনিক সম্পাদক ও সুর্যমনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ সাহবুদ্দিন,
আদাবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান মোঃ মনজুরুল আলম হাওলাদার,  সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান সামছুল আলম ফকির, এ্যাডঃ কমল দপ্ত এপিপি,
পৌর যুবলীগের সভাপতি মামুন খান,
উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রিয়াজ সিকদার,
উপজেলা ছাত্রলীগে সাবেক সভাপতি মাহমুদ হাসান রুবেল, আদাবাড়িয়া ইউনিয়নের যুবলীগের নেতৃবৃন্দ্র ,ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন মৃধা, মহিলা লীগ নেত্রী মনিকা আকতার সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার মতামত জানান