আদমজী ইপিজেড সড়ক অবরোধ

ইব্রাহিম গার্মেন্টসে ক্ষুব্ধ শ্রমিকরা ঈদ বোনাস ও বেতনের দাবিতে আদমজী ইপিজেড সড়ক অবরোধ


ষ্টাফ রিপোর্টারঃ

নারায়ণগঞ্জ আদমজী ইপিজেড রোড সিটি করর্পোরেশন ৮ নং ওয়ার্ড আইল পাড়া জেলে পাড়া পুল  ইব্রাহীম গার্মেন্সের শ্রমিক গত মাসের অর্থাৎ এপ্রিল মাসের বেতন, বাৎসরিক বোনাস, ও ঈদের ছুটি নিয়ে এই আন্দোলনের ঘটনা ঘটে।

এতে করে চাষাঢ়া টু আদমজী চিটাগাং রোড প্রায় দুই ঘন্টা গাড়ি চলাচল বন্ধ হয়ে কয়েক কিলোমিটার রাস্তা জেমে পরিনতি হয়ে সাধারণ মানুষ ও যাত্রী দের ভোগান্তির কারণ হয়ে ধারায়।

পরে ইব্রাহীম গার্মেন্সের চেয়ারম্যান ইউসুফ সাহেব আসার আগ পর্যন্ত সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও ইন্ডাসটিয়াল পুলিশ যৌথ সহায়তায় আন্দোলন পরিস্থিতি মোটামুটি শিথিল থাকলেও ইব্রাহীম গার্মেন্সের চেয়ারম্যান ইউসুফ সাহেব এসে শ্রমিক দের সকল দাবী মেনে আগামী ১১ ও ১২ মে এর মধ্যে সকল শ্রমিক দের পাওনা পরিষদের আস্বস্ত করে সকল কে কাজে মনোযোগ দেওয়ার কথা বললে সবাই আন্দোলন পরিস্থিতি বন্ধ করে কাজে মনোযোগী হন।

পরে গার্মেন্স ম্যানেজার শাহিন সাংবাদিক দের সাথে কথা বলতে গিয়ে বলেন তাদের এই আন্দোলন ভিত্তিহীন কারণ আমাদের ফ্যাক্টরিতে শ্রমিকদের কোনো বকেয়া নেই হয়তো সরকারি ছুটি নিয়ে কিছুটা ভুল বোঝাবুঝি কারণ বসত এই আন্দোলন পরিস্থিতি হয়েছে। সরকারি ছুটি তিন দিন শ্রমিকদের দাবি সাতদিন ছিল, কিন্তু শ্রমিকদের কেউই আমাদের সংগে কোনো প্রকার আলোচনা না করেই আন্দোলন করে রাস্তা বন্ধ করেছে।


শেয়ার করুন