কলাপাড়ায় প্রাথমিক শিক্ষকদের ৬দিন ব্যাপী গনিত প্রশিক্ষণ

পটুয়াখালী প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় “আনন্দে গনিত শিখি”গণিত অলিম্পিয়াড কৌশল ব্যবহার করে ৬ দিনব্যাপী বিষয়ভিত্তিক গনিত প্রশিক্ষণ কর্মশালা(২য় ব্যাচ) অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯টায় উপজেলা রিসোর্স সেন্টার আয়োজিত ৪র্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪)প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর তত্বাবধানে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ৩০ জন গনিত শিক্ষকদের অংশগ্রহণে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা রিসোর্স সেন্টার(ইউআরসি)ইনস্ট্রাক্টর মো.হুমায়ুন কবির। এ সময় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আরামগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেমলাল সরকার এবং রহমতপুর কেজিএ সঃপ্রাঃবিদ্যালয়ের সহকারী শিক্ষক নুসরাত জাহান কলি।

প্রশিক্ষনার্থী ৭২নং দক্ষিণ চালিতাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কামরুন্নাহার পাপড়ি জানান, এই প্রশিক্ষণ আমাদের হাতে কলমে এবং সহজ কৌশল অবলম্বন করে গনিত শিখতে সহায়তা করছে।

উপজেলা রিসোর্স সেন্টার’র ইনস্ট্রাক্টর মো.হুমায়ুন কবির জানান, শিক্ষার্থীদের গনিত ভীতি দূর করতে বিদ্যালয়ের গনিত শিক্ষকদের এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তিনি আরও জানান, এই প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের সহজ কৌশল অবলম্বন করে শিক্ষা দিতে পারবে।
####
মোয়াজ্জেম হোসেন
পটুয়াখালী
০৮/১০/২০২২

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *