স্বপ্নের পদ্মা সেতু

কোম্পানীগঞ্জে অসহায়দের মাঝে বয়স্ক ভাতা ও হুইলচেয়ার বিতরণ করলো সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা

মোঃ মাসুদ রানা – নোয়াখালী প্রতিনিধিঃডিজিটাল সমতা, সকল বয়সে প্রাপ্যতা,এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আজ (৬ অক্টোবর) নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার ৮নং চর এলাহী ইউনিয়নে ৭৭ জন অসহায় প্রবীণ মানুষের মাঝে বয়স্ক ভাতা বিতরণ করেছে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা। এসময় ৩ জন প্রবীণ প্রতিবন্ধীর মাঝে হুইলচেয়ার বিতরণ করা হয়।

এছাড়াও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন এর সহায়তায় সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার বাস্তবায়নে সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় ৫ জন প্রবীণকে সম্মাননা স্বারক প্রদান করা হয়। সমাজ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ৫ জন তরুণ কে শ্রেষ্ঠ সন্তান পদক দেওয়া হয়।

প্রবীণদের মাঝে বয়স্ক ভাতা ও হুইলচেয়ার বিতরণ করেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জিয়াউল হক মীর। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ ছামিউল ইসলাম, চর এলাহী ইউনিয়ন পরিষদ সচিব মোঃ কামাল উদ্দিন,
সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার সহকারী পরিচালক মোঃ সামছুল হক, প্রবীণ কর্মসূচির ফোকাল পার্সন এবি এম মহিবউল্যাহ, ডকুমেন্টেশন ও মনিটরিং অফিসার জামাল উদ্দিন সিদ্দিকী বুলবুল, রিজোনাল ম্যানেজার সাইফুল আলম, প্রকল্প সমন্বয়কারী গোলামুর রহমান খোকন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

প্রধান অতিথির বক্তব্যে (ইউএনও) জিয়াউল হক মীর বলেন, প্রবীণ ও বয়োবৃদ্ধদের আজকাল অনেকেই সমাজের বোঝা মনে করে যা মোটেই ঠিক নয়। আমরা ভুলে গেলে চলবে না একদিন আমরাও প্রবীণ হবো, বয়োবৃদ্ধ হবো। তাই প্রবীণ ও বয়োবৃদ্ধ মানুষদেরকে তাদের প্রাপ্য সম্মান দিতে হবে। তিনি বলেন আমরা যারা এখন যুবক বা তরুণ আছি তারা যদি আমাদের মা-বাবা ও প্রতিবেশী প্রবীণদের সাথে ভালো আচরণ না করি তাহলে আমাদের সন্তানেরা ও প্রবীণ বয়সে আমাদের সাথে ভালো আচরণ করবেনা। এসময় তিনি সরকারের পাশাপাশি সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার মতো অন্যান্য এনজিও বা প্রতিষ্ঠানকে সমাজ উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।

আলোচনা সভা শেষে বর্ণাঢ্য র‍্যালী ও বৃক্ষ রোপণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.