কোম্পানীগঞ্জে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

কোম্পানীগঞ্জে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোঃ মাসুদ রানা, নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার আয়োজনে, সমৃদ্ধি কর্মসূচির আওতায়, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

আজ (৩০ মার্চ) চর এলাহী ইউনিয়নের, চর এলাহী উচ্চ বিদ্যালয় মাঠে এ ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সাগরিকার সমাজ উন্নয়ন কর্মকর্তা আব্দুর রহিমের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চর এলাহী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম সুমন, ক্রেডিট ম্যানেজার ও সমৃদ্ধি কোডিনেটর মুহিব উল্যাহ, এরিয়া ম্যানেজার গোলামুর রহমান খোকন, নোয়াখালীর জনপ্রিয় অনলাইন পোর্টাল এনকে বার্তা টোয়েন্টিফোর এর সম্পাদক ও প্রকাশক মোঃ সেলিম, চর এলাহী ইউনিয়নের সংরক্ষিত নারী ইউপি সদস্য মায়া আক্তার, ইউপি সদস্য মোঃ বাহার উদ্দিন, ইউপি সদস্য মোঃ ইউসুফ হোসেন স্বপন, শাখা ব্যবস্থাপক কামাল উদ্দিন সহ অত্র ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বলেন, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা ২০১৪ সাল থেকে চর এলাহী ইউনিয়নে তাদের কার্যক্রম চালিয়ে আসছে। শুরু থেকেই তারা এ ইউনিয়নের নবীন ও প্রবীণদের নিয়ে কাজ করছে। তাদের কাজের ধরন অন্যসব এনজিও থেকে কিছুটা আলাদা, তারা বয়স্কদের ভাতা প্রদান থেকে শুরু করে ভিক্ষুক পুনর্বাসন সহ নানামুখী সামাজিক কাজে ভূমিকা রেখে চলেছে।

বিশেষ অতিথির বক্তব্যে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম সুমন বলেন, আমরা যখন ২০১৪ সালে এ ইউনিয়নে আমাদের কার্যক্রম শুরু করি তখন আমাদের বয়স্ক ভাতা ভোগীর সংখ্যা ছিল ১০০ জন, তার মধ্যে এখন অনেকে বেঁচে নেই। আমরা চেষ্টা করছি এখানে আমাদের বয়স্ক ভাতার সুবিধাভোগীদের সংখ্যা বাড়াতে। এছাড়াও আমরা এ ইউনিয়নে ভিক্ষুক পুনর্বাসন প্রক্রিয়া অব্যাহত রেখেছি, অনেকে এখন ভিক্ষাবৃত্তি ছেড়ে স্বচ্ছলভাবে জীবনযাপন করছে। পাশাপাশি আমরা এখানে স্বাস্থ্যকর্মী নিয়োগের মাধ্যমে এ ইউনিয়নের মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। এলাকার যুব সমাজ কে খেলাধুলায় আগ্রহী করে তুলতে বিশেষ বিশেষ দিবসে ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করছি। ইনশাআল্লাহ ভবিষ্যতে ও আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *