গলাচিপায় পূর্ব শত্রুতার জের ধরে গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম

মোঃ মোস্তফা কামাল খাঁন গলাচিপা।পটুয়াখালীর গলাচিপার গজালিয়া ইউনিয়নে উত্তর হরিদেবপুর গ্রামের ৯ নং ওয়ার্ডে, জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে গৃহপালিত পশু একটি গরুকে গতকাল ৯”ই জুন’ বিকালের দিকে কুপিয়ে জখম করেছে শাহ আলম প‍্যাদা ও তার ছেলেরা। শাহ আলম প‍্যাদা, মৃত‍্যু তাজেম আলী প‍্যাদার ছেলে।

ভুক্তভোগী মোঃ আলাউদ্দিন খান জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেলে দুটো গরুকে মাঠে ঘাস খাওয়ানোর জন্য বেধে রেখে তিনি তার পৈত্রিক সম্পত্তি মাপজোকের জন্য গেলে, রাত্রে বাড়িতে এসে দেখতে পান তার গরুর গায়ে কোপের দাগ জখম।

বিষয়টি দেখে এলাকার মানুষকে জিজ্ঞাসা করলে তারা বলে এ জঘন্য কাজটি করেছে শাহ আলম প‍্যাদা। এদিকে গরু কুপিয়ে ক্ষান্ত হননি শাহ আলম প‍্যাদা ও তার বাহিনী। আলাউদ্দিন খাঁন, আরও জানান, আমার ছেলের বউ মোছাঃ সীমা বেগম রাস্তা দিয়ে যাওয়ার সময় শাহ আলম প‍্যাদা ও তার ছেলে, আবু বক্কর প‍্যাদা, তসলিম প‍্যাদা, বেলাল প‍্যাদা, হাসান প‍্যাদা, সবুজ প‍্যাদা, হোসেন প‍্যাদা, এবং ছেলেদের বউ সহ ১৫-২০জন, সবাই মিলে সীমা বেগমকে লাঠিসোটা, দা, বগি, দিয়ে মারতে তেড়ে আসে সবাই।

এসব দেখে সীমা বেগম ওই রাস্তা থেকে ভয়ে দৌড়ে পলিয়ে যায়। সীমাকে মারতে না পেরে বিভিন্ন খারাপ ভাষায় গালিগালাজ করে এবং সবাই মিলে প্রাণ নাশের হুমকি দেয় । শাহ আলম প‍্যাদা ও তার গুন্ডাবাহিনী।

বিষয়টি নিয়ে শুক্রবার সকালে আলাউদ্দিন খাঁন স্থানীয় গন‍্যমান‍্য মানুষজন ডেকে আহত গরুটিকে দেখিয়েছেন। অসহায় আলাউদ্দিন খাঁন গ্রাম্য গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে বিচার চেয়েছেন।

এবং স্থানীয় ইউপি সদস্য মোঃ সোহরাব প‍্যাদা ও গজালিয়া ইউনিয়নের সুনামধন্য চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান বিশ্বাসের কাছেও মৌখিক অভিযোগ করেছেন।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান বিশ্বাস বলেন ঘটনাটি আমি শুনেছি। ঘটনাটি খুবই হৃদয়বিদারক এবং জঘন্যতম একজন বিবেক বুদ্ধি সম্পন্ন মানুষ হয়ে বোবা নিরীহ প্রাণীকে কুপিয়ে শত্রুতা এটা মেনে নেওয়ার মতো নয়। আমি মেম্বারকে বলে দিয়েছি তিনি যেন স্থানীয় লোকজন ডেকে সালিশ মীমাংসা করে দেবে বলে আশ্বস্ত করেন।

এ বিষয়ে মুঠোফোনে মেম্বার মোঃ সোহরাব প‍্যাদার কাছে চাইলে তিনি বলেন চেয়ারম্যান সাহেব আমাকে বিষয়টি জানিয়েছেন। আমি ঘটনাস্থলে গিয়ে আহত গরুটিকে দেখে সুন্দর সমাধান করে দেব, বলে আশ্বস্ত করেছেন ভুক্তভোগী গরুর মালিক মোঃ আলাউদ্দিন খাঁন কে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *