স্বপ্নের পদ্মা সেতু

নোয়াখালীতে নারীর প্রতি সহিংসতামুক্ত জেলার দাবিতে নারী সম্মেলন অনুষ্ঠিত

মাসুদ রানা,নোয়াখালী প্রতিনিধি:নারীর প্রতি সহিংসতামুক্ত জেলা প্রতিষ্ঠার দাবিতে নোয়াখালীতে নারী সম্মেলন–২০২২ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (৯ ফেব্রুয়ারি) মাইজদীর বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বিআরডিবি) মিলনায়তনে নোয়াখালী নারী অধিকার জোট এই সম্মেলনের আয়োজন করে।

নোয়াখালী পল্লী উন্নয়ন সংস্থা (এনআরডিএস), এশিয়া ফাউন্ডেশন ও ইউকেএআইডির সহায়তায় সম্মেলনে জেলার বিভিন্ন এলাকায় নারী অধিকার নিয়ে কাজ করা সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

নোয়াখালী নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভীনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমীন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন এনআরডিএসের প্রকল্প কর্মকর্তা মনোয়ারা মিনু। জোটের সাধারণ সম্পাদক দিপ্তী নাথের সঞ্চালনায় নারী সম্মেলনে সংহতি প্রকাশ করে আলোচনায় অংশ নেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক শাহানা রহমান, এনআরডিএসের প্রধান নির্বাহী আবদুল আউয়াল, গান্ধী আশ্রম ট্রাস্টের পরিচালক রাহা নবকুমার, বেসরকারি সংস্থা ‘বন্ধন’–এর প্রধান নির্বাহী মো. আমিনুজ্জামান, নারী অধিকার কর্মী নুরজাহান রিনি প্রমুখ।

সম্মেলনে বক্তারা বলেন, ‘নারীর উন্নয়ন ছাড়া একটি দেশের উন্নয়ন সম্ভব নয়, সমাজের উন্নয়ন সম্ভব নয়, পরিবারের উন্নয়ন সম্ভব নয়। শুধু আইন করে নারী নির্যাতন বন্ধ করা যাবে না। নারীকে নারী হিসেবে ভাবতে হবে। আমাদের দেশের নারীরা অন্তহীন সমস্যার মধ্য দিয়ে জীবন যাপন করছেন। তাঁদের ঘরেও সমস্যা, ঘর থেকে বের হলেও সমস্যা। প্রতিটি ক্ষেত্রে নারীরা নানাভাবে নিপীড়নের শিকার হন। তাই নারীর প্রতি সহিংসতা রোধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.