প্রবীণ দিবসে কোম্পানীগঞ্জে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ মাসুদ রানা, নোয়াখালী প্রতিনিধি।পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যাক্তির সহনশীলতা এ প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হলো আন্তর্জাতিক প্রবীণ দিবস ২০২২।

দিবসটি উপলক্ষে সোমবার (৩ অক্টোবর) উপজেলার চর এলাহী ইউনিয়নে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক সহায়তায় র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‍্যালী ও আলোচনা সভায় সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার এরিয়া ম্যানেজার গোলামুর রহমান খোকনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মেজবা উল আলম ভূইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ সাইফুল ইসলাম। এসময় আরও উপস্থিত ছিলেন সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার প্রোগ্রাম কো-অর্ডিনেটর জুলফিকার আলী। সমাজ উন্নয়ন কর্মকর্তা আব্দুর রহিম। চর এলাহী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল জলিল। প্যানেল চেয়ারম্যান (মহিলা) মায়া আক্তার। ইউপি সদস্য (মহিলা) নাসিমা বেগম প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মেজবা উল আলম ভূইয়া বলেন, সমাজের প্রবীণ ব্যাক্তিদের অনেকে বোঝা মনে করে থাকে, কিন্তু বাস্তবিক অর্থে তা সঠিক নয়। তিনি বলেন, প্রবীণরা না থাকলে আমরা সাজানো ঘোচানো সুন্দর একটা সমাজ পেতামনা। সমাজ উন্নয়নে প্রবীণদের ভূমিকম্প অপরিসীম। তাই আমাদের সকলের উচিৎ প্রবীণদের সম্মান করা, তাদের পরামর্শ নিয়ে সমাজকে এগিয়ে নিয়ে যাওয়া।

বিশেষ অতিথির বক্তব্যে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ সাইফুল ইসলাম বলেন, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা শুরু থেকেই দেশের প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। তার ধারাবাহিকতায় চর এলাহী ইউনিয়নের ৭৫ জন প্রবীণ ব্যক্তিকে প্রত্যেক মাসে ৫ শত টাকা করে ভাতা প্রদান করে আসছে। তিনি বলেন এছাড়াও আমরা প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছি। আমাদের এ কার্যক্রম সবসময় চলমান থাকবে।

উল্লেখ্য র‍্যালী ও আলোচনা সভা শেষে চর এলাহী ইউনিয়নের ৭৫ জন প্রবীণ ব্যক্তিকে ৫ শত টাকা করে ভাতা প্রধান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *