ফুলের গ্রাম বন্দরের সাবদী 

ফুলের গ্রাম বন্দরের সাবদী


ইউসুফ আলী প্রধান:

ভালবাসার বহিঃপ্রকাশ করার সহজ মাধ্যম ফুল, হৃদয়ের ভাষা বুজানোর মাধ্যম ফুল, চোখের কথা বলে ফুল, ফুলকে ভালোবাসেনা এমন একটি মানুষ খুঁজে পাওয়া মুশকিল। তাই আজ একটা ফুলের গ্রাম নিয়ে আলোচনা করবো।

ঢাকার পার্শ্ববর্তী নারায়নগঞ্জ জেলা সেই জেলার বন্দর থানার কলাগাছিয়া ইউনিয়ন ব্রহ্মপূত্র নদীর কোল ঘেষে ফুলের গ্রাম হিসাবে নামকরন সাবদী।

ফুল বাগানে দাড়িয়ে থাকা কৃষক নূর হোসেন বলেন আমার বাবা ৩০ /৩৪ বছর যাবত ডালিয়া, স্টার, মাম, ক্লানডোলা, চেরী, গাদা, গ্লাডিলস,চন্দ্রমালিকা, জিপসী, সহ নানা প্রজাতি ফুল চাষে আগ্রহী আমার জন্মের পর থেকেই দেখি নিয়মিত ফুল চাষে ব্যস্ত থাকেন এক কথায় বলা যায় ফুল পাগল আমার বাবা সাংবাদিক পরিচয় পেলে আগ্রহ হয়ে বলেন কৃষি ব্যাংক থেকে  আমাদের লোন দিলেও কৃষি অধিদপ্তর থেকে যদি সু পরামর্শ ও আন্তরিকতা পেতাম তাহলে আরো বেশি ফলন হতো ।

কৃষক নূর হোসেন আরো বলেন স্থানীয় কোন ফুলের বাজার না থাকায় আমরা সারা বছর বসে থাকতে হয় ভালবাসা দিবস ও একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবসের আশায় দানবীর বীর মুক্তিযোদ্ধা সাংসদ সদস্য  আলহাজ্ব সেলিম ওসমানের প্রতি আহবান জানাই আপনি আমাদের একটা স্থানীয়  বাজার ফুলের বাজার করে দিবেন আশা করি।

ঘুরতে আসা এক যুগল বলেন শহরে প্রান খুলে মন ভরে নিঃশ্বাস নেওয়ার পরিবেশ প্রতিনিয়ত নষ্ট হয়ে যাচ্ছে তাই প্রকৃতির দেশে ফুলের গ্রামে সাবদী আসা এখানে এসে আমাদের খুব ভালো লেগেছে নিজেকে হারিয়ে ফেলেছি ফুলের বাগানে এসে।


শেয়ার করুন