বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন বাউফলের খ্যাত প্রবীণ সাংবাদিক অধ্যাপক আমিরুল ইসলাম

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন বাউফলের খ্যাত প্রবীণ সাংবাদিক অধ্যাপক আমিরুল ইসলাম,

মোঃ নুরুজ্জামান মৃধা, পটুয়াখালী জেলা প্রতিনিধি :
পটুয়াখালী বাউফল প্রেসক্লাবের সভাপতি প্রবীন সাংবাদিক অধ্যাপক আমিরুল ইসলাম লাভ করলেন ‘বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’। সোমবার সন্ধ্যা ৭টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নবতরী হলে আয়োজিত এক অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের হাত থেকে তিনি গ্রহণ করলেন এই অ্যাওয়ার্ড। এসময় তার গলায় উত্তরীয় পরিয়ে দেওয়া হয় ও সম্মাননা ক্রেস্ট, সম্মাননা সনদ এবং নির্ধারিত টাকার চেক প্রদান করা হয়।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বিচারপতি মো: নিজামুল হক নাসিম, অধ্যাপক ড. মো: গোলাম রহমান এবং বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড এর আহবায়ক সায়েম সোবহান আনভীর ও সুধীজনরা।

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড অর্জনকারী পটুয়াখালী বাউফল প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক অধ্যাপক আমিরুল ইসলাম বলেন, মাঠ পর্যায়ের সাংবাদিকদের এভাবে মূল্যায়ন করা হলে তারা আরও বেশি অনুপ্রাণিত হতে পারেন। আমি এই অ্যাওয়ার্ড পেয়ে নিজেই উজ্জীবিত হয়েছি এবং আমার কর্মপ্রেরণা আরও বেড়ে গেল। বসুন্ধরা গ্রুপের এ ধরণের উদ্যোগ দেশের গুণী সাংবাদিক বাছাই করার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার ধারণা। পুরস্কার পাওয়ার জন্য নয়, নতুন প্রাণশক্তি নিয়ে আমরা আরও এগিয়ে যাবার সাহস খুজে পেয়েছি।

তৃণমূল পর্যায়ের একজন সাংবাদিক হিসেবে অধ্যাপক আমিরুল ইসলাম গত প্রায় অর্ধ শতাব্দী যাবত বিভিন্ন সংবাদ মাধ্যমে দায়িত্ব পালন করে আসছেন। শিক্ষকতার পাশাপাশি তিনি সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছেন। বর্তমানে তিনি দৈনিক ইত্তেফাক পত্রিকায়, প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

সাংবাদিকতাকে আপন প্রাণশক্তি হিসেবে ধরে নিয়ে তার লেখনীর মাধ্যমে তিনি সমাজের সকল ইতিবাচক ও নেতিবাচক চিত্র ধারণ করেছেন। এতে তিনি বারবার প্রশংসিত হয়েছেন। বহু গুনের এই সাংবাদিক পটুয়াখালী বাউফলে প্রেক্ষাপটে লাভ করেছেন জেলা কবিতা পরিষদ পুরস্কার, জেলা সাহিত্য পুরস্কার, জেলা শিল্পকলা একাডেমী পুরস্কারসহ নানা সম্মাননা। তার প্রতিবেদনে উঠে এসেছে সমসাময়িক রাজনীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ, সীমান্তে চোরাচালান, দূর্যোগ, জলবায়ূ পরিবর্তনজনিত ক্ষয়ক্ষতি, জলাবদ্ধতা এবং দুর্নীতির পাশাপাশি দেশের উন্নয়ন, নির্বাচন, যাপিত জীবন, শিক্ষা, কৃষি, নারীর ক্ষমতায়ন এবং অপার সম্ভাবনার বহুমুখী চিত্র।

অনুসন্ধানী ব্যাখ্যামূলক প্রতিবেদন খাড়া করতে তিনি এখনও পটুয়াখালী বাউফল গ্রামাঞ্চলে যেয়ে খবরের ওপর অনুসন্ধান চালিয়ে থাকেন। এভাবেই তিনি সামাজিক জীবনকে সামনে তুলে এনেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *