বাউফলে নারী ও শিশু নির্যাতনসহ বাল্যবিয়ে প্রতিরোধ কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত

মোঃ শফিকুল ইসলাম,নিজস্ব প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে নারী ও শিশু নির্যাতনসহ বাল্যবিয়ে প্রতিরোধে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক ও বাউফল উপজেলা প্রশাসনের সহযোগিতায় এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। ২১সে সেপ্টেম্বর ২০২২ বুধবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল-আমিন এর সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ,র ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম নিশু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ভাইস চেয়ারম্যান মোশারফ হোসেন খান, উপজেলা সহকারী কমিশনার ভূমি বায়েজিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক ভাইস চেয়ারম্যান সামছুল আলম মিয়া, বাউফল প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক এম অহিদুজ্জামান ডিউক,

মাধ্যমিক শিক্ষা অফিসার ভারপ্রাপ্ত দেবাশীষ ঘোষ, উপজেলা সমাজসেবা অফিসার মনিরুজ্জামান, ব্র্যাক জেলা ব্যবস্থাপক কালাচাঁদ দাস অসিত , এইচ আর অফিসার আসাদুজ্জামান,বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল-মামুন, উপজেলা তথ্য অফিসার শিল্পী রানী, সহ উপজেলা নিকাহ্ রেজিষ্টার কাজী, সাংবাদিক, ইউনিয়ন চেয়ারম্যান সুশীল সমাজের প্রতিনিধিরা সভায় অংশগ্রহণ করেন।

সমন্বয় সভায় বাল্যবিয়ে প্রতিরোধে প্রশাসনের সঙ্গে সমন্বয় সাধন, বাল্যবিয়ে হ্রাসকরণে চ্যালেঞ্জগুলি চিহ্নিত করা,ভবিষ্যৎ কর্মকৌশল নির্ধারন করা, বাল্য বিয়ে প্রতিরোধে কার্যকারী সমন্বিত উদ্যোগ গ্রহণ করা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির জেলা ব্যবস্থাপক মোসাঃ মলি বেগম । সভা সঞ্চালনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির বাউফল উপজেলার অফিসার ( নাছিমা আক্তার ।

সভায় উপস্থিত সকলে বাল্যবিয়ে প্রতিরোধে এক যোগে কাজ করার ক্ষেত্রে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির এই উদ্যোগকে স্বাগত জানান। সভায় উপস্থিত সকলে বাল্যবিয়ে প্রতিরোধে স্ব-স্ব স্থান থেকে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং একটি কর্মপরিকল্পনা তৈরী করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.