বাউফলে বিজিবি সদস্যের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

বাউফলে বিজিবি সদস্যের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ


সংবাদ দাতা বাউফল:

পটুয়াখালীর বাউফলে রাতে আধাঁরে ক্ষমতার প্রভাব খাটিয়ে  সংখ্যালঘু হিন্দু পরিবারের জমি দখলের অভিযোগ উঠেছে এক বিজিবি সদস্যের বিরুদ্ধে।

ওই বিজিবি সদস্যের নাম মো. রুহুল আমিন হাওলাদার (৫০)। এমন ঘটনা ঘটেছে উপজেলার সূর্য্যমনি ইউনিয়নের সানেশ্বর গ্রামে। এঘটনা ভুক্তভোগী ধীরেন দাস (৬০) বাউফল থানায় লিখিত অভিযোগ করেছেন। ঘটনাস্থল পরিদর্শণ করেছে থানা পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রুহুল আমিন হাওলাদারের বাবা মো. লেহাজ উদ্দিন ৫৩ বছর আগে ধীরেন দাসের বাবা মৃত ধর্ম দাসের কাছ থেকে ১৯৪ খতিয়ানের ৮৫০ ও ৮৯৯নং দাগে ২০ শতাংশ জমি ক্রয় করেন।

ক্রয়কৃত জমি তাঁর ওয়ারিশগণ ভোগদখল করে আসছে। হঠাৎ করে দখলকৃত ছাড়াও ধীরেন দাসের মালিকানাধীন অন্য জমি দখলের পায়তারা শুরু করে বিজিবি সদস্য মো. রুহুল আমিন। সম্প্রীতি রাতের আধাঁরে ক্ষমতার প্রভাব খাটিয়ে ধীরেন দাসের জমিতে টিনসেট ঘর তুলেন। ধীরেন দাস বলেন,‘ আমার বাবা রুহুলের বাবার কাছে ২০শতাংশ জমি বিক্রি করে। তাদের ক্রয়কৃতজমি ৫৩বছর যাবৎ ভোগ দখল করে আসছে। হঠাৎ করে একই দাগে আমার রাস্তার পাশের মূল্যবান জমি জোরপূর্বক দখল করে ঘর নির্মান করে।

প্রতিবাদ করলে আমাদের হত্যার হুমকি দেয়। এবিষয়ে জানতে চাইলে রুহুল আমিন কোন সদত্তোর দিতে পারেনি। শুধু বলেন, জমি আমার। দলিল আছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু বলেন,‘ বিষয়টি সমাধানের জন্য একাধিকবার চেষ্টা করছি। রুহুল আমিন শালিশ মিমাংসা মানতে নারাজ।

বাউফল থানা অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন,‘এ ঘটনায় কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

“সত্যের সংগ্রামে মিথ্যার অবসানে” বাংলার শিরোনাম


শেয়ার করুন