বাউফলে রাতে চুরি হওয়া শিশু রিসানকে উদ্ধার করে পুলিশ

মোঃ নুরুজ্জামান মৃধা, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃপটুয়াখালীর বাউফলে রাতের অন্ধকারে ঘরের সিঁদ কেটে রিসান (৭) নামের এক শিশু চুরি হয়।গেল শনিবার রাত আনুমানিক ১১:৩০ মিনিটের দিকে উপজেলার ১নং কাছিপাড়া ইউনিয়নের কারাখানা গ্রামে এ ঘটনা ঘটেছে।

যানা যায়, কারখানা গ্রামের বাসিন্দা হাবিবুর রহমান তার ছেলে রিসানকে নিয়ে শ্বশুর কুদ্দুস আকনের বাড়িতে দীর্ঘ দিন যাবত বসবাস করছেন।৬ই আগস্ট শনিবার রাতে কুদ্দুস আকনের ঘরের সিঁদ কেটে রিসান ও তাদের ব্যবহৃত সাথে থাকা একটি মোবাইল ফোন নিয়ে যায় দুর্বৃত্তরা। ঘটনার পর জানাজানি হলে এলাকায় সাধারণ মানুষের মধ্যে হতাশা সৃষ্টি হয়। পরে রিসানের স্বজনরা বিষয়টি বাউফল থানায় অবহিত করার পর পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে।

পরে কাছিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদারও ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করেন এবং চুরি হওয়া শিশুর খোঁজ খবর নেওয়ার জন্য বিভিন্ন মহলে ফোন দেন।

তবে,শিশু রিসান চুরি হওয়ার পর থেকেই বাউফল থানা পুলিশ ব্যপক তৎপরতার মধ্যে দিয়ে কাজ চালিয়েছেন।শিশু রিসানের স্বজনদের কাছ থেকে তথ্য নিয়ে ব্যপক প্রচেষ্টার মাধ্যমে এক পর্যায় খোঁজ মিললে পুলিশ ঘটনাস্থলে যেতে সক্ষম হন।

আজ রবিবার বেলা ৪টার দিকে বাকেরগঞ্জ উপজেলার ৫নং দূর্গাবাশা ইউনিয়নের পাটকাঠী খেয়াঘাটের দক্ষিণ পাড় থেকে শিশু অপহরণকারী জাকির হোসেনকে বাউফল থানা পুলিশ আটক করেন।অপহরণকারী জাকিরের বাড়ি উপজেলার কেশবপুর ইউপির বাজেমহল গ্রামের বাসিন্দা হালিম ডাঃ এর ছেলে।

এবিষয় বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন,’ ঘটনার পরে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং বিভিন্ন প্রচেষ্টার মাধ্যমে চোরকে ধরতে সক্ষম হয়েছি।ইতিমধ্যে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আগামীকাল কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.