বাউফলে সিলিন্ডার বিস্ফোরণে ১৪টি দোকান পুড়ে ছাই,অক্ষত আছে কুরআন

সংবাদদাতা বাউফলঃপটুয়াখালীর বাউফলের কালাইয়া বানিজ্যিক বন্দরের দক্ষিণ পট্টি (বেইলী ব্রিজ সংলগ্ন) এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৪ টি দোকান পুড়ে ছাঁই হয়ে গেছে। শনিবার(২৬ মার্চ) বেলা ১০টার দিকে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘন্টাব্যপি চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণে আনেন। আগুণের ভয়াবহতায় প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, শনিবার বেলা ১০টার দিকে ফিরোজ নামের এক মুদি মনোহরির দোকানে হঠাৎ একটি গ্যাস সলিন্ডিারের বিস্ফোরন ঘটে। মূর্হুতের মধ্যে আগুণের লেলিহান শিখা আসপাশের দোকানে ছড়িয়ে পড়ে। পরে নেছারের রাইচ মিল,খোকা সাইকলে গ্রেজ, নাজিমের মেকানিক্সের দোকান, গৌতম সাহার ফ্রিজ ও বৈদ্যুতিক মালামালের দোকান, সবুজের ইলেকট্রনিক্সের দোকান, মনোরঞ্জন দাসের হার্ডওয়ারের দোকান ও ওষুধরে দোকান, রনজতি দাসের ওষুধের দোকান, গোলাম রাব্বীর ওষুধের দোকান, রফিকের বাসত ঘর সম্পূর্ণভাবে ভস্মিভূত হয়।

অপরদিকে,১৪টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেলেও অক্ষত অবস্থায় একটি কোরআন শরীফ উদ্ধার করা হয়েছে । এঘটনায় এলাকার মানুষ বিস্মিত হয়েছেন এবং আল্লাহ কাছে শুকরিয়া প্রকাশ করছেন।কালাইয়া ইউপির চেয়ারম্যান ফয়সাল আহম্মেদ মনির মোল্লা কোরআন শরিফটি প্রদর্শন করে বলেন, ‘আবারও প্রমানীত হলো ইসলাম হলো শ্রেষ্ঠ ধর্ম, শান্তির ধর্ম, আল্লাহ এক অদ্বিতীয় ও অতুলনীয়,তার কোন মাবুদ নাই, আল্লাহ আমাদের সবাইকে হেদায়েত ও সঠিক ভাবে বোঝার তৌফিক দান করুন।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *