স্বপ্নের পদ্মা সেতু

বাউফলে সেতুর বেহাল দশা ভোগান্তিতে ১০হাজার মানুষ

মোঃ শফিকুল ইসলাম,নিজস্ব প্রতিনিধিঃপটুয়াখালীর বাউফল উপজেলার ২নং কালিশুরী ইউনিয়নাধীন ৭ ও ৮ নং ওয়ার্ডের অন্তর্গত রাজাপুর মাতব্বর বাজার সংলগ্ন যাতায়াতের সেতুটি বেহাল দশা। ঝুঁকিপূর্ণ এ সেতুটি দিয়ে পারাপারের সময় একাধিক দুর্ঘটনায় আহত হয়েছেন অসংখ্য ব্যক্তি।

ভূক্তভোগী এলাকাবাসী সূত্রে জানা গেছে, প্রায় ২০বছর পূর্বে নির্মিত সেতুটি দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় জনসাধারণের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। স্থানীয়রা জানান, দীর্ঘদিনেও ঝুঁকিপূর্ণ সেতু টি সংস্কার না করায় সেতুটি দিয়ে পারাপার হতে গিয়ে অনেকেই দুর্ঘটনার শিকার হয়েছেন।

স্থানীয় সূত্রমতে, সেতুর একপাশে কালিশুরী, ছিটকা থেকে মাতব্বর বাজার ও রাজাপুর, ইন্দ্রুকুল, পাংগাসিয়া, জাকেরাবাদ, বীরপাশা, কনকদিয়া বাজার, কালিশুরী ডিগ্রী কলেজ,

ছিটকা মহাসিন মাধ্যমিক বিদ্যালয়,ছিটকা প্রাথমিক বিদ্যালয়,রাজাপুর,মাধ্যমিক বিদ্যালয়,মাইসাবাড়ি খাল। এছাড়াও কালিশুরী ও কনকদিয়া দুই ইউনিয়নের সেতু বন্ধনের একমাত্র সেতুটি দিয়ে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। বর্তমানে কোনমতে জোড়াতালি দিয়ে ঝুঁকি নিয়ে এ সেতুটি দিয়ে তাদের চলাচল করতে হচ্ছে ভূক্তভোগিরা ক্ষোভ প্রকাশ করে বলেন, দুই ইউনিয়নের সীমান্তবর্তী হওয়ায় স্থানীয় কোন জনপ্রতিনিধিরাই অধিক ঝুঁকিপূর্ণ সেতুটি সংস্কারের জন্য উদ্যোগ গ্রহণ করেননি। তাই দুই ইউনিয়নের সীমান্তবর্তী এলাকার বাসিন্দারা জরুরি ভিত্তিতে ঝুঁকিপূর্ণ সেতুটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.