স্বপ্নের পদ্মা সেতু

ভূয়া ফটো সাংবাদিক ইমরানের বিরুদ্ধে থানায় জিডি

ভূয়া ফটো সাংবাদিক ইমরানের বিরুদ্ধে থানায় জিডি

ষ্টাফ রিপোর্টার নাসরিনঃ বন্দরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নারী সাংবাদিককে লাঞ্চিত সহ মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার ঘটনায় নামধারী ভূয়া ফটো সাংবাদিক ইমরানের বিরুদ্ধে জিডি করেছে। ওই নারী সাংবাদিক মমতাজ অনলাইন নিউজ পোর্টাল আজকের বাংলাদেশ পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছে।
মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর রাতে নারী সাংবাদিক মমতাজ বাদী হয়ে বন্দর থানায় জিডি করেন। যার জিডি নাম্বার-৬৬১।
জিডিতে উল্লেখ করা হয়, কদম রসূল পৌরসভার সামনে ২৩নং ওয়ার্ড আওয়ামীলীগের কর্মী সভা চলে। কর্মীসভা শেষে তুচ্ছ বিষয় নিয়ে ওই নারী সাংবাদিকের সাথে নামধারী ফটো সাংবাদিক ইমরান অশোভন আচরন সহ প্রকাশ্যে লাঞ্চিত করা হয়। এক পর্যায়ে ওই নারী সাংবাদিকের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে মোবাইলটি নষ্ট করে ফেলে এবং অকট্যভাষায় ভালমন্দ করে হুমকি প্রধান করে।
এছাড়াও ভুয়া ফটোসাংবাদিক ইমরানের জ্বালায় অতিষ্ঠ পেশাদার ফটোসাংবাদিকরা। অশিক্ষিত কিছু যুবক পুরনো এবং সেকেন্ড হ্যান্ড ক্যামেরা নিয়ে ফটোসাংবাদিক সেজে বিভিন্ন রাজনৈতিক সভা-সমাবেশে গিয়ে ছবি তোলে।
তারপর সঙ্গবদ্ধ হয়ে আয়োজকদের কাছে সাংবাদিকদের নাম বলে টাকা নিয়ে পালিয়ে যায়। ইতিপূর্বে এই সব ভূয়া ফটোসাংবাদিকদের নিয়ে স্থানীয় একটি দৈনিক রিপোর্ট করেছিল। কিন্তু এই ভুয়া ফটোসাংবাদিকদের দৌরাত্ম্য কমেনি। এদের মধ্যে অন্যতম হচ্ছে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর পূবপাড় বন্দর থেকে নারায়ণগঞ্জ শহরে আসা মোঃ ইমরান নামে এক ভুয়া ফটোসাংবাদিক। সে কোন পত্রিকায় কাজ করে জানতে চাইলে অনুমোদনবিহীন অনলাইন বিভিন্ন পোর্টালের নাম বলে। নারায়ণগঞ্জের পেশাদার সিনিয়র ফটোসাংবাদিকরা এই ভুয়া ফটো সাংবাদিক নামধারী ইমরানের যন্ত্রণায় অতিষ্ঠ । এতে ক্ষুব্ধ হয় পেশাদার ফটোসংবাদকর্মীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.