স্বপ্নের পদ্মা সেতু

ভোরের কাগজের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বাউফলে সাংবাদিকদের মানববন্ধন

 

মোঃ শফিকুল ইসলাম, নিজস্ব প্রতিনিধিঃমুক্ত প্রাণের প্রতিধ্বণি দৈনিক ভোরের কাগজে তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের জেরে প্রকাশক সাবের হোসেন চৌধুরী এমপি, সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার মুহম্মদ রুহুল আমিন এবং কুমিল্লার কাগজ প্রতিবেদক এম. ফিরোজ মিয়ার বিরুদ্ধে কুমিল্লা জজ আদালতে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে বাউফলে কর্মরত সাংবাদিকরা।

আজ বৃহষ্পতিবার বেলা সারে ১০ টায় বাউফল প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করা হয়। বাউফল প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আমিরুল ইসলামের সভাপতিত্বে এবং প্রেসক্লাবের সাধারন সম্পাদক অহিদুজ্জামান ডিউকের সঞ্চালণায় অনুষ্ঠিত মানববন্ধনে ভোরের কাগজের সাংবািকদের বিরুদ্ধে দায়ের করা মামলা অনতিবিলম্বে নি:শর্তভাবে প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন, বাউফল প্রেসক্লাবের সাবেক সভাপতি জনকণ্ঠের সংবাদদাতা কামরুজ্জামান বাচ্চু, সংবাদ প্রতিদিনের প্রতিনিধি প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি দেলোয়ার হোসেন, অবজারভারের প্রতিনিধি আরেফিন সহিদ, প্রেসক্লাবের নির্বাহী সদস্য নয়া দিগন্তের প্রতিনিধি আসাদুজ্জামান সোহাগ, প্রথম আলোর প্রতিনিধি এবিএম মিজানুর রহমান, দৈনিক জনতার প্রতিনিধি জহিরুল হক ভূঁইয়া এবং ভোরের কাগজ ও বাংলাদেশ টু ডে এর বাউফল প্রতিনিধি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি অতুল চন্দ্র পাল প্রমূখ।
ভোরের কাগজের বাউফল প্রতিনিধি অতুল চন্দ্র পাল তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ২০১৮ সালের ৯ জানুযারি দেশের শীর্ষ মাদক কারবারিদের একটি তালিকা প্রকাশ করা হয়। ওই তালিকায় কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতের নাম রযেছে। তাকে নৌকার মনোনয়ন দেয়া হয়। কুমিল্লার কাগজ প্রতিবেদক এম. ফিরোজ ১৫ মে “কুমিল্লার শীর্ষ মাদক কারবারি রিফাত এখন নৌকার কান্ডারী” শীর্ষক প্রতিবেদন প্রকাশ করলে রিফাত ১৭ মে কুমিল্লা জেলা ও দাযরা জজ আদালত ১ এ ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকসহ পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মানহানি মামলা করেন। ওই মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে দ্রুত মামলা প্রত্যহারের দাবি জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.