যুবকদের আইকন আজিজুল হক আজিজ

মানবসেবা ইবাদত হিসেবে গ্রহণ করেছি; আজিজুল হক আজিজ


ইউসুফ আলী প্রধান:

করোনা মহামারীর কারণে থমকে আছে তৃণমূল পর্যায়ের সরকারি উন্নয়নমূলক, সেবামূলক প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদ নির্বাচন।

গত ২১ জুন প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেলেও এখন সংশয় দেখা দিচ্ছে অন্যান্য (ধাপের) ইউনিয়ন পরিষদ নির্বাচন গুলো নিয়ে। যদিও এলাকার পাড়া-মহল্লায় অলিতে-গলিতে চায়ের আড্ডায় নতুন প্রার্থীদের নিয়ে আলোচনা মুখর এলাকাবাসী। এমনই এক ইউনিয়ন হচ্ছে বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন। এই ইউনিয়নের চেয়ারম্যান পদ প্রাথী হিসেবে গুঞ্জন শোনা যাচ্ছে বিশিষ্ট ব্যবসায়ী, আওয়ামীলীগ নেতা,ও মানবহিতৈষী, শিক্ষানুরাগী আজিজুল হক আজিজ এর নাম।

আজিজুল হক আজিজ

যিনি এলাকায় আজিজ ভাই হিসেবে সু পরিচিত। ধামগড় এলাকাবাসী আজিজ ভাই নামে ডাকতে বেশি স্বাচ্ছন্দবোধ করেন। আজিজুল হক আজিজ আসন্ন ধামগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রাথী হিসেবে অংশ গ্রহণ করার সংবাদে ধামগড় ইউনিয়নবাসী স্বস্তির নিশ্বাস ফিরে পান। এমনকি চায়ের দোকানের আড্ডায় এলাকাবাসী আজিজ ভাইয়ের নির্বাচনি ডামাডোল নিয়ে তুমুল আলোচনায় মুখর।

এদিকে চেয়ারম্যান পদ প্রাথী হিসেবে অংশ গ্রহণ করার সংবাদ সংগ্রহ করতে গেলে আওয়ামী লীগ নেতা আজিজুল হক আজিজ গণমাধ্যমকে বলেন, আমি মানবসেবা অর্থাৎ আমার ধামগড় ইউনিয়ন বাসীর সেবা কাজকে ইবাদত হিসেবে গ্রহণ করেছি। ব্যক্তিগতভাবে দুইএকজনকে সাহায্য সহযোগিতা করা যায়। কিন্তু সমষ্টিগতভাবে করতে গেলে বা এলাকার জনদুর্ভোগ, উন্নয়নমূলক সমষ্টিগতভাবে সেবা করার জন্য ক্ষমতা বা পদ প্রয়োজন। তাই আমি আমার ধামগড় ইউনিয়ন বাসীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার জন্য এবং তাদের অর্থনৈতিক মুক্তি দেওয়ার জন্য সমষ্টিগত ভাবে উন্নয়নমূলক কাজ করার জন্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছি।

আজিজুল হক আজিজ বলেন, মূলত জনগণই আমাকে স্বপ্ন দেখিয়েছে, জনগণই আমার শক্তি। আমার প্রয়াত বাবা আয়নাল হক ধামগড় ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তার কাছ থেকে আমি দেখেছি মানুষের পাশে থাকলে মানুষ যেমন খুশী হয় তেমনি মহান আল্লাহ পাক খুশি হন, সন্তুষ্ট হন। আমি মনে করি আল্লাহর সন্তুষ্টি পাওয়ার জন্য মানব সেবা উত্তম সেবা।

এক প্রশ্নের জবাবে আজিজুল হক আজিজ বলেন,আমি আমার ইউনিয়নের কর্মদক্ষ সামর্থ্যবান যুবকদের নিয়ে ব্যাপক উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করাবো।কারণ আমি নিজে যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণপ্রাপ্ত। আমি জানি কিভাবে উন্নয়ন করতে হবে। কার দ্বারা কোন মাধ্যমে উন্নয়ন সম্ভব আমি শিখেছি যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র থেকে। তাই আমার ইউনিয়নে আমি নির্বাচিত হলে যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করব ইনশাআল্লাহ। পাশাপাশি আরও একটি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। এক কথায় আমি আমার যুবক ভাইদের নিয়ে ধামগড় ইউনিয়নের উন্নয়নের বিপ্লব ঘটাবো।

আমি আমার ধামঘর ইউনিয়ন পরিষদকে বাংলাদেশের একটি আদর্শ ও মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তুলতে চাই ।


শেয়ার করুন

২ thoughts on “মানবসেবা ইবাদত হিসেবে গ্রহণ করেছি; আজিজুল হক আজিজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *