মান্দায় ডিস ব্যবসায়ীর অফিসে হামলা এবং ভাংচুর

মান্দায় ডিস ব্যবসায়ীর অফিসে হামলা এবং ভাংচুর


এম,এ রাজ্জাক নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর মান্দায় এক ডিস ব্যবসায়ীর অফিসে অতর্কিত হামলা এবং ভাংচুরের ঘটনায় ৪ জনকে আসামী করে ভূক্তভোগী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানা গেছে।

গত ৭ জুলাই (বুধবার) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার ঠাকুরমান্দা বাজারে নাজিম উদ্দীন মন্ডলের ডেকোরেটর এবং টিভি কেবল নেটওয়ার্ক অফিসে এ হামলার ঘটনা ঘটে। ওই ঘটনার পর থেকে ওই এলাকায় ডিস সংযোগ বন্ধ থাকায় বিষয়টি নিয়ে এলাকাজুড়ে টানটান উত্তেজনা বিরাজ করছে।

এ ঘটনায় ভূক্তভোগী কসবামান্দা গ্রামের আব্দুল আলী মন্ডলের ছেলে ডিস ব্যাবসায়ী নাজিম মন্ডল ওইদিন রাতেই বাদী হয়ে ভাঁরশো ইউনিয়নের দূর্গাপুর গ্রামের ফয়েজের ছেলে আলমগীর (৪২), মৃত বাহারের ছেলে ফরেজ, সৈয়দ আলীর ছেলে সিদ্দিক (৩২), মৃত দিয়ামতির ছেলে আব্দুল গফুর এবং মৃত জয়নালের ছেলে মিনহাজুল ইসলাম সহ আরো অজ্ঞাতনামা ৭/৮জনকে আসামী করে মান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগসূত্রে জানাগেছে, নাজিম মন্ডল একজন ডিস ব্যবসায়ী। ডিস ব্যবসার পাশাপাশি তিনি একজন সফল মাছ চাষী এবং মৌসুমী ব্যবসায়ী। কসবামান্দা এলাকায় তার অনেকগুলো ডিসের গ্রাহক রয়েছে। তাদের মধ্য হতে কয়েকজন গ্রাহকের কাছ থেকে ডিসের বিলের পাওনা টাকা চাওয়ায় তারা কয়েকজন মিলে ডিসের তার কেটে দিয়ে স্থানীয় প্রভাবশালীদের যোগসাজশে নতুনভাবে ডিসের সংযোগ দেয়ার পায়তারা চালায়। এরপর বিষয়টি জানতে পেরে প্রতিবাদ করায় তারা ক্ষিপ্ত হয়ে সংঘবদ্ধ ভাবে এসে নাজিমের ডিস ক্যাবল নেটওয়ার্ক অফিসে এসে অতর্কিতভাবে হামলা চালিয়ে অফিসের আসবাবপত্র,চেয়ার-টেবিল, কম্পিউটার,ডিসের মেশিন এবং অন্যান্য পন্য সামগ্রী ভেঙ্গে ফেলে।

এছাড়াও তার আম এবং মাছ বিক্রয়ের গচ্ছিত টাকার ক্ষতি সাধন করে। এতে টাকা-পয়সাসহ সব মিলিয়ে তার ২/৩ লক্ষ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যাওয়া হয়েছে বলে জানান তিনি । এমতাবস্থায় সঠিক তদন্ত সাপেক্ষ এর সুষ্ঠ বিচার দাবি করেন তিনি।

এব্যাপারে অভিযুক্ত আলমগীরসহ অন্যান্যরা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন,অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।


শেয়ার করুন