স্বপ্নের পদ্মা সেতু

র‍্যালী লেজারাস দূগাপূজা উদযাপন কমিটির আয়োজনে শারদীয় দূর্গা উৎসব অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃশিউলি ঝরা শরতের পূর্ণলগ্নে ধ্বনিত হলো শারদীয় মায়ের আগমনী বার্তা। আর তাই প্রতিবছরের মতো এবারও ২৪শে আশ্বিন ১১অক্টোবর ২০২১ ইং সোমবার হতে ২৮শে আশ্বিন ১৫ই অক্টোবর রোজ শুক্রবার পর্যন্ত পাঁচ দিনব্যাপী শ্রী শ্রী দূগামাতা শরনম্ স্মরণে র‍্যালী লেজারাস (সাবেক কালী মন্দির সংলগ্ন) প্রাঙ্গণে সর্বজনীন শ্রী শ্রী শারদীয়া মাতৃদেবীর রাতুল চরণে পুষ্পাঞ্জলী অর্ঘ্য দিতে মন্দিরের পূজা অনুষ্ঠিত হচ্ছে।

গতকাল ষষ্ঠী পূজার মাধ্যমে শুরু হয় দূগা মাতার আমন্ত্রণ ও অধিবাস। আর তাই উৎসবর অঙ্গন মুখরিত ছিল।
সরজমিন ঘুরে দেখা যায়, দূগা মন্ডপের বাকী কাজে ব্যস্ত প্রতীমা শিল্পীরা। তারা রাত দিন এককরেও মন্ডপের কাজ শেষ করতে পারেন নি।

এ প্রসঙ্গে সাধারণ সম্পাদক শ্রী শিবু দাস বলেন, আমাদের ক্ষুদ্র প্রচেষ্টাকে সার্থক ও উৎসাহিত করে তোলার জন্য আপনারা অনুগ্রহপূর্বক সবান্ধবে উপস্থিত হয়ে পূজা প্রাঙ্গনের দুর্গা উৎসবকে সাফল্যমন্ডিত করবেন সেই আশা করছি। সরকারের স্বাস্থ্যবিধি মেনে পূজা অনুষ্ঠিত হচ্ছে
উল্লেখ্য,
দুর্গাপূজা বা দুর্গোৎসব হল হিন্দু দেবী দুর্গার পূজাকে কেন্দ্র করে প্রচলিত একটি উৎসব। দুর্গাপূজা সমগ্র হিন্দুসমাজেই প্রচলিত। তবে বাঙালি হিন্দু সমাজে এটি অন্যতম বিশেষ ধর্মীয় ও সামাজিক উৎসব। আশ্বিন বা চৈত্র মাসের শুক্লপক্ষে দুর্গাপূজা করা হয়। আশ্বিন মাসের দুর্গাপূজা শারদীয়া দুর্গাপূজা এবং চৈত্র মাসের দুর্গাপূজা বাসন্তী দুর্গাপূজা নামে পরিচিত। শারদীয়া দুর্গাপূজার জনপ্রিয়তা বেশি। বাসন্তী দুর্গাপূজা মূলত কয়েকটি পরিবারের মধ্যে সীমাবদ্ধ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.