সাংবাদিক প্রদীপ হত্যার প্রতিবাদ ও খুনিদের গ্রেফতারের দাবীতে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন’র মানববন্ধন

মোঃ জাহিদ শিকদার, নিজস্ব প্রতিবেদক।
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন পটুয়াখালী জেলা শাখার দপ্তর সম্পাদক ও দৈনিক সরেজমিন বার্তার কলাপাড়া প্রতিনিধি আবু জাফর প্রদীপের হত্যার প্রতিবাদ ও খুনিদের গ্রেফতারের দাবীতে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন পটুয়াখালী জেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ৮ ই জুন) সকাল ৯.৩০ ঘটিকায় জেলা প্রশাসকের কার্যালয় এর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সংগঠনের সহ সভাপতি মোঃ নেছার উদ্দীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পটুয়াখালী রিপোর্টার্স ক্লাবের সভাপতি আনন্দ টিভির পটুয়াখালী জেলা প্রতিনিধি এম নাজিম উদ্দীন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন পটুয়াখালী জেলা শাখার সহ- সভাপতি মাস্টার সোহরাব হোসেন, ডাঃ শামিম, যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক কলমের কন্ঠ পটুয়াখালী জেলা প্রতিনিধি জাহিদ শিকদার, ডাঃ জুম্মান আলম, আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ নুরুল ইসলাম মামুন,
এসময় আরও উপস্থিত ছিলেন দৈনিক জাগরণ এর বাউফল প্রতিনিধি মোঃ আরিফুল ইসলাম, নিহত প্রদীপের ভাই মোঃ লিটন ও মোঃ টুটুল সহ সংগঠনের সদস্য, স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
নিহত প্রদীপের ভাই মোঃ লিটন বলেন, খুনি আমার ভাই হোক আর যেই হোক আমি তাদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানাচ্ছি

বক্তারা বলেন- প্রদীপ হত্যার তিন দিন হলো আজ পর্যন্ত কোন আসামি কেন গ্রেফতার করা হয়নি, প্রশাসন কোন রকম বাহানা করলে আমরা তা বরদাস্ত করবোনা, আগামী ২৪ ঘন্টার মধ্যে মূল হোতা মামলার ১নম্বর আসামী তার ভাই সহ সকলকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবিও জানান তারা,

উল্লেখ্য ঃ
গত রবিবার দিবাগত রাত ২’টার দিকে বাড়ীর পার্শ্ববর্তী পুকুর থেকে তার লাশ উদ্ধার করেছে কলাপড়া থানা পুলিশ। প্রদ্বীপ কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের রজপাড়া গ্রামের মৃত আঃ খালেক পালোয়ানের ছোট ছেলে।

তার স্ত্রী জানিয়েছেন সন্ধ্যায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ভাইয়ের সাথে ঝগড়া হয়, আবু জাফর প্রদীপ রাত ৯ টার দিকে থানায় যাবে বলে বাসা থেকে বের হয়। রাতে পুকুরে শব্দ পেয়ে থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের স্ত্রী জিনিয়া বেগম বাদী হয়ে তার আপন বড় ভাই ইলিয়াস হোসেন সোহাগকে ১নম্বর ও ৫জনকে অজ্ঞাতনামা আসামি করে কলাপাড়া থানায় হত্যা মামলা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *