সাংবাদিক রুবেলকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর রাঙ্গাবালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি কামরুল হাসান রুবেলকে মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। |

রোববার দুপুরে উপজেলা পরিষদের সামনে এ কর্মসূচি পালন করেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।
এসময় বক্তারা অবিলম্বে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে সাংবাদিক রুবেলকে নিঃশর্ত মুক্তির দাবী জানান। সমাবেশে বক্তব্য রাখেন সময় টিভির রিপোর্টার সিকদার জাবির হোসেন, যুগান্তরের কামরুল হাসান, কালের কন্ঠের এম সোহেল, সংবাদ সারাবেলার দিলীপ দাস ও রাঙ্গাবালী সালেহা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন আনন্দ টিভির আল আমিন হিরন, মাইটিভির এনামুল ইসলাম, নয়াদিগন্তের রফিকুল ইসলাম, ইনকিলাবের শাহ নেওয়াজ, মানবজমিনের মাহমুদ হাসান রাজিব, গণকন্ঠের রহিম গাজী, যুগান্তরের বনি আমিন, আমার সময়ের মনিরুল ইসলাম, সময়ের আলোর সাইফুল ইসলাম সায়েম, মুক্ত খবরের আব্দুল্লাহ আল ইমরান, বাংলাদেশ বুলেটিনের মাহমুদ হাসান, বার্তা বাজারের সাব্বির, সন্ধ্যাবানীর কবির হাওলাদার, বিশ্বমানচিত্রের জাহাঙ্গীর হোসেন।

সাংবাদিক কামরুল হাসান রুবেল জানান, আবু সালেহ নামের এক ব্যবসায়ীর সাথে তার বহু বছর আগে ব্যবসায়ী সম্পর্ক ছিল। সেই সময়ে ১৫ হাজার টাকার নিয়ে দুজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। এরই মধ্যে হঠাৎ করে স্থানীয় একটি প্রভাবশালী মহলের ইন্ধনে কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করলে পুলিশকে তদন্তের নির্দেশ দেয় আদালত। কিন্তু পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত না করেই মিথ্যা প্রতিবেদন দাখিল করে। পরে আদালত গ্রেফতারী পরোনা জারি করলে পুলিশ তাৎক্ষণিক গ্রেফতার করে। কিন্তু ওই মামলার পরোয়ানাভূক্ত অন্য দুই আসামীকে সরিয়ে দেয় পুলিশ। তাদেরকে গ্রেফতার না করলেও আমাকে হয়রানির জন্য গ্রেফতার করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.