সোনারগাঁয়ে শ্রমিক নিয়োগকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা,আহত-৩

ষ্টাফ রিপোর্টারঃ সোনারগাঁ মেঘনা ঘাটে স্যামসাং টিএন্ডটি বিদ্যুৎ পাউয়ার প্ল্যান্টে শ্রমিক নিয়োগ দেওয়াকে কেন্দ্র করে এনডেক্স ইন্টারন্যাশনাল জেনারেল ইষ্ট এর দায়িত্বরত অফিসার জুবায়ের(৩০) ও তার শ্রমিকদের পিটিয়ে জখম করেছে নব্য সন্ত্রাসী ছামসু-আতাউরগং। এতে কমপক্ষে ৩জন আহত হয়েছে বলে জানা গেছে। গত বৃহস্পতিবার ১২আগষ্ট বিকাল ৩টায় সোনারগাঁ মেঘনা ঘাটস্থ স্যাসসাং কোম্পানীর সামনে এ ঘটনাটি ঘটে।

জানাগেছে, সোনারগাঁয়ে এনডেক্স ইন্টারন্যাশনাল কোম্পানীর সাথে স্যামসাং টিএন্ডটি বিদ্যুৎ পাউয়ার প্ল্যান্ট কোম্পানীর সাথে স্ক্যাপ হোল্ডার শ্রমিক নিয়োগের জন্য চুক্তি পত্র হয়। সেই সুবাদে এনডেক্স ইন্টারন্যাশনাল জেনারেল ইষ্ট এর দায়িত্বরত অফিসার জুবায়ের ওই কোম্পানীতে নিয়োগ দেওয়া ১৫জন শ্রমিকদের নিয়ে ১২আগষ্ট বিকেলে সোনারগাঁয়ের স্যামসাং টিএন্ডটি বিদ্যুৎ পাউয়ার প্ল্যান্ট কোম্পানীর সামনে পৌছাইলে স্থানীয় নব্য সন্ত্রাসী ছামসু-আতাউর পথ রোধ করে বাধা প্রদান করে এবং কোম্পানীর ভিতরে প্রবেশ করতে দিবেনা বলে অকথ্য ভাষায় গালমন্দ। এ সময় এনডেক্স ইন্টারন্যাশনাল কোম্পানীর জুবায়ের প্রতিবাদ করলে তর্কবিতর্কের সৃষ্টি হয়। একপর্যায়ে সন্ত্রাসী ছামসু-আতাউর পূর্ব পরিকল্পিতভাবে তাদের হাতে থাকা হকিষ্টিক দিয়ে অফিসার জুবায়ের ও তার সাথে থাকা শ্রমিক আলআমিন এবং সজিবকে পিটিয়ে মারাতœক জখম করে। আহত জুবায়ের চিৎকারে আশপাশের লোক এগিয়ে এলে হামলাকারীরা দ্রুত চম্পট দেয়। এ সময় আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়েছে বলে জানা যায়।
ঘটনায় অভিযুক্ত সামসু বলেন,সোনারগাঁ মেঘনা ঘাটে স্যামসাং টিএন্ডটি বিদ্যুৎ পাউয়ার প্ল্যান্টে শ্রমিক নিয়োগকে কেন্দ্র করে কোন ঘটনা ঘটেছে কিনা আমি কিছুই জানিনা।এ ব্যাপারে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমান বলেন,অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *