স্বেচ্ছায় কারাবরণে আগ্রহী সাংবাদিকের সংখ্যাও কিন্তু দেশে কম নেই : বিএমএসএফ

স্বেচ্ছায় কারাবরণে আগ্রহী সাংবাদিকের সংখ্যাও কিন্তু দেশে কম নেই : বিএমএসএফ


ঢাকা রোববার ১১ জুলাই ২০২১:

বিএমএসএফের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেছেন, রাষ্ট্রের পক্ষে দূর্ণীতির বিরুদ্ধে সোচ্চার এবং স্বেচ্ছায় কারাবরণ করতে আগ্রহী সাংবাদিকের সংখ্যাও দেশে কিন্তু কম নেই।

ঠাকুরগাওসহ বিভিন্ন স্থানে দূর্ণীতির সংবাদ প্রকাশের জের ধরে কোনরুপ তদন্ত ছাড়া যে হারে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা গ্রহন এবং গ্রেফতার করা হচ্ছে তা গোটা সাংবাদিক সমাজকে ভাবিয়ে তুলছে। তদন্তে সত্যতার প্রমান ছাড়া আর যেন কোন সাংবাদিককে গ্রেফতার করা না হয় দাবি জানিয়ে তিনি অবিলম্বে পেশাদার সাংবাদিকদের তালিকা, সাংবাদিক নিয়োগ নীতিমালা, সাংবাদিক নির্যাতন বন্ধে আইন প্রণয়নের জন্য সরকারের নিকট দাবি করেন।

রোববার বিকাল ৪টায় কক্সবাজার, নোয়াখালীর সুবর্ণচর ও ভোলার চরফ্যাশন শাখা কমিটি অনুমোদন এবং কোড নাম্বার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে ভিডিও কনফারেন্সে তিনি একথা বলেছেন।

ইতিমধ্যে বিএমএসএফের সারাদেশের সদস্যদের ডিজিটাল পদ্ধতিতে ডাটাবেইজ তৈরীর কাজ শুরু করেছে। আগামী ৩০ জুলাই পর্যন্ত চলবে। এদিকে শাখাসমুহের সাথে সমন্বয়ের জন্য তিন সংখ্যা বিশিষ্ট কোড নাম্বার প্রদান করেন। এতে কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুদ, সহ-সম্পাদক মিজান উর রশিদ মিজান, সোহাগ আরেফিন, যুগ্ম-সম্পাদক নুর আলম, সাংগঠনিক সম্পাদক এমএ আকরাম প্রমূখ অংশগ্রহণ করেন।

মিটিংয়ে কক্সবাজার জেলা কমিটির সভাপতি ফজলুল কাদের চৌধুরী, সম্পাদক মো: শহীদুল্লাহ্, ভোলার চরফ্যাশন উপজেলা কমিটির সভাপতি আদিত্য জাহিদ, সম্পাদক নুরুল আলম এবং নোয়াখালির সুবর্ণচর শাখার সভাপতি নিজাম উদ্দিনসহ নেতৃবৃন্দ অংশগ্রহণ করে সংগঠনের ১৪ দফা বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ হন।


শেয়ার করুন