হাজীগঞ্জ আদর্শ কল্যানী গ্রামে সন্ত্রাসীদের অত্যাচারে ভূমিহীনরা থানায় অভিযোগ


স্টাফ রিপোর্টারঃ

ফতুল্লা থানাধীন উত্তর হাজীগঞ্জ আদর্শ কলোনীতে সন্ত্রাসী প্রকৃতির ৩ ভাই সালাউদ্দিন (২৮), আলাউদ্দিন (২৬) ও রনির (২৫) অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠছে ভূমিহীনরা।

৩ ভাইয়ের সাথে আরও কয়েকজন সন্ত্রাসী সংঘবদ্ধ হয়ে এলাকার মধ্যে অরাজকতা সহ লোকজনকে মারধর করে বিভিন্ন ভাবে জীবন নাশের হুমকী দিয়ে হয়রানী করছে এবং ভুমিহীন সমিতির টাকা আত্মসাৎ করার পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে।

এই ঘটনায় নারায়ণগঞ্জ সদর ইউএনও সহ ফতুল্লা মডেল থানায় ভুক্তভোগীরা লিখিত অভিযোগ করেছে।

লিখিত অভিযোগে জানা যায়, ফতুল্লা থানাধীন উত্তর হাজীগঞ্জ আদর্শ কলোনী এলাকার আব্দুল আউয়ালের স্ত্রী রেহেনা বেগম (৫০) গত ১৯ মে সন্ত্রাসী সালাউদ্দিন, আলাউদ্দিন, রনিসহ সফর আলী (৪৫), এলিন (১৮) ও হাবু মিয়া (৪০) এদের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগ নাম্বার-৪৪৭৬। অভিযোগটি এএসআই আব্দুল করিম প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তদন্তের দায়িত্বে রয়েছে।

অভিযোগে বলা হয় কল্যানী আদর্শ গ্রাম সার্বজনীন ভূমিহীন সমবায় সমিতি লিঃ নামক একটি সমিতি বিগত ২০১৬ সালের ১৪ নভেম্বর প্রতিষ্ঠা লাভ করে এবং সমবায় অধিদপ্তর থেকে নিবন্ধন গ্রহণ করা হয়। যার নং-০০০৭। উল্লেখিত আসামীরা উক্ত সমিতির কমিটির দায়িত্বে রয়েছে অথচ একই পরিবারের দ্বিতীয় কোন ব্যক্তি কমিটিতে অন্তর্ভূক্ত থাকতে পারবে না। তারপরও সালাউদ্দিন, আলাউদ্দিন সমিতির টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যে কমিটিতে থেকে মানুষকে বিভিন্ন সময় বিভ্রান্তিমূলক কথাবার্তা ছড়াচ্ছে এবং গরীব মানুষগুলো তাদের জমানো কষ্টের টাকার হিসাব চাইলে বিভিন্ন তালবাহানা শুরু করে।

এক পর্যায়ে রেহেনা বেগম প্রতিবাদ করলে গত ৭ মে রাত প্রায় সাড়ে ৭টার দিকে সন্ত্রাসী সালাউদ্দিনের নেতৃত্বে সন্ত্রাসীরা অতর্কিতভাবে হামলা চালিয়ে রেহেনা বেগমকে বেধরক মারধর করে শরীরের বিভিন্ন স্থানে যখম করে আহত করে। বর্তমানে লিখিত অভিযোগটি উঠিয়ে নেওয়ার জন্য চাপ প্রয়োগ করে অশ্লীল গালিগালাজ এবং মিথ্যা মামলা মোকদ্দমা দিয়ে হয়রানী করার হুমকী দিচ্ছে।

উল্লেখিত আসামীরা এলাকায় সন্ত্রাসী কার্যকলাপসহ মাদকের সাথে সংশ্লিষ্ট রয়েছে। এ ব্যপারে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ সহ নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে বলে ভুক্তভোগীরা জানান।


শেয়ার করুন