১৪ বছর পর পটুয়াখালীতে বিএনপি’র সমাবেশ শুরুর আগেই ভাংচুর হামলা

১৪ বছর পর পটুয়াখালীতে বিএনপি’র সমাবেশে হাজার হাজার নেতাকর্মীদের সভাস্থল শুরুর আগেই ভাংচুর হামলা

মোঃ নুরুজ্জামান মৃধা পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালীতে জেলা বিএনপির সমাবেশ শুরুর আগেই দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে। এ সময় সমাবেশের মঞ্চ এবং চেয়ার ভাংচুর করা হয়।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর ) বেলা ১১টার দিকে শহরের শহীদ আলাউদ্দিন শিশু পার্ক মাঠে বিএনপি’র হাজারো নেতাকর্মীদের সভাস্থলে আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা করে বলে অভিযোগ বিএনপির নেতাকর্মীদের।

পটুয়াখালী জেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রশিদ চুন্নু মিঞা বলেন, জয়বাংলা স্লোগান দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায়। সমাবেশ বানচাল করার জন্য নেতাকর্মীদের বিভিন্ন স্থানে বাধা দেয়া হচ্ছে। তবে জীবন দিয়ে হলেও আজকের সমাবেশ সফল করা হবে।

পটুয়াখালী জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তৈফিক আলী খান কবির জানান, দুপুর ২টায় সমাবেশে যোগ দিতে বিভিন্ন পথ দিয়ে নেতাকর্মীরা আসার সময় বাধাপ্রাপ্ত হচ্ছেন। সকালে সভাস্থলে হমলা চালানো হয়েছে।

শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে সড়কের মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে। তবে আওয়ামী লীগ নেতাকর্মীদের রাস্তা থেকে সরিয়ে দিতে পুলিশ এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপর থাকতে দেখা গেছে।

পটুয়াখালী শহরের শহীদ আলাউদ্দিন শিশুপার্কে অনুষ্ঠিত সমাবেশস্থলে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন সহ, উপস্থিত জেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক নয়ন, বাউফল উপজেলা বিএনপির নেতা বশির পঞ্চায়েত, মনির খান,ছাত্র দল নেতা সাহানুর রহমান সুজন সহ জেলা ও উপজেলার নেতাকর্মীরা ।

উল্লেখ্য, দীর্ঘ ১৪ বছর পর পটুয়াখালী শহরে বড় পরিসরে সমাবেশের সুযোগ পেয়েছে বিএনপি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *